• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:২৫ অপরাহ্ন
  • English English French French German German
ব্রেকিং নিউজ
কুড়িগ্রামের রাস্তায় ছুটে চলেছে আইপিডিসি ‘ভালো বাসা’র গাড়ি গাইবান্ধার রাস্তায় ছুটে চলেছে আইপিডিসি ‘ভালো বাসা’র গাড়ি শিশুদের নিরাপদ যত্ন নিশ্চিতে প্যারাসুট জাস্ট ফর বেবি ও নাবিলা’র আহ্বান বাংলাদেশের বাজারে টেকনো’র নতুন চমক স্পার্ক ৮ প্রো দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদ আলম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মওদুদ নির্বাচিত ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক প্যারাসুট নারিকেল তেল-এর নতুন উৎসব প্যাক বাংলাদেশে ৩ জিবি’র স্পার্ক সেভেন স্মার্টফোন নিয়ে এলো টেকনো টেকনো ক্যামন ১৭ সিরিজ এখন দেশের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে বাজারে নিজেদের অবস্থানের সাথে মিল রেখে টেকনো’র নতুন স্লোগান – “স্টপ অ্যাট নাথিং”

ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক

Reporter Name / ৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : শনিবার, ২ অক্টোবর, ২০২১

মোঃ মোস্তফা কামাল আপন ব্যুরোপ্রধান রংপুর ডিভিশন

ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাস অভিযান চালিয়ে ৫ কোটি ৮২ লক্ষ ৩ হাজার ৮শত ২ টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক।
ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্ত এলাকার দায়িত্বপূর্ণ এলাকার ৭৮.৫ কি.মি এর মধ্যে ১৬টি বিওপি এবং ৩টি বিশেষ ক্যাম্পসহ মোট ১৯টি বিওপি/ক্যাম্পে নিয়োজিত সৈনিকগণ সীমান্ত এলাকায় জানুয়ারি থেকে গত ২৯ আগস্ট ২০২১ পর্যন্ত চোরাচালান অভিযান চালিয়ে ৮ মাস অভিযান চালিয়ে ৫ কোটি ৮২ লক্ষ ৩ হাজার ৮ শত ২ টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক করেন। বিজিবি সীমান্ত এলাকায় চোরাকারবারীর সঙ্গে জড়িত ১৪০ জনকে আটক করেন। এর মধ্যে পলাতক রয়েছে ৭৫ জন সর্বমোট ২১৫ জন আসামির বিরুদ্ধে ফুলবাড়ী ২৯ বিজিবি ১১০টি চোরাচালানির মামলা দায়ের করেন। ১৯টি বিওপি ও ৩টি বিশেষ ক্যাম্পে নিয়োজিত বিজিবির সদস্যরা সীমান্তে কঠোরভাবে নিরাপত্তা ও চোরাচালান প্রতিরোধ দায়িত্ব পালন করে আসছে। প্রতিবেশী দেশ ভারত থেকে মাদকদ্রব্যসহ অন্য কোন ধরনের অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশের ভূখণ্ডে চোরাকারবারীরা প্রবেশ করতে না সে ব্যাপারে সীমান্তে অব্যাহত রয়েছে বিজিবির টহল ও অভিযান কার্যক্রম। এ ছাড়াও বিজিবি ও বিএসএফ সীমান্তে দিবা ও রাত্রীকালীন সমন্বিত টহল পরিচালনা করে উভয় দেশের চোরাকারবারীদেরকে আটকে সক্রিয় ভূমিকা রেখেছেন।
এ বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) এর সাথে কথা বললে তিনি জানান, ২৯ বিজিবি ফুলবাড়ী ব্যাটালিয়নের দায়িত্ব ভার গ্রহণ করার পর থেকে দিন-রাত অক্লান্ত পরিশ্রম ও কঠোর হস্তে সীমান্তের চোরাচালন প্রতিরোধ অগ্রণী ভূমিকা রেখে আসছেন তার দিকনির্দেশনা ও দূরদর্শিতায় সীমান্তে ৯৫% চোরাচালান কমে এসেছে। এ ছাড়াও তিনি নিয়মিত ভাবে চোরাচালান, মাদক, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু এবং মানব পাচার প্রতিরোধে জনসচেতনতামূলক সভার আয়োজন এবং করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ মহামারি বিষয়ে এলাকার জনগণকে প্রেরণা প্রদান অব্যাহত রেখেছি। এ ছাড়া আমি প্রতিবেশী ভারতের সীমান্ত রক্ষী বাহিনীর সাথে রেখেছি সু-সম্পর্ক, ফলে সীমান্তে বসবাসকারী জনসাধারণ নিরাপদে দিন অতিবাহিত করছে। সীমান্তে নেই কোন নগরিক নিহত/আহত, নেই কোন বড় ধরনের দুর্ঘটনা, আন্তঃসীমান্ত অপরাধ এবং অবৈধ অনুপ্রবেশ। তিনি যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ