• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:১৩ অপরাহ্ন
  • English English French French German German
ব্রেকিং নিউজ
কুড়িগ্রামের রাস্তায় ছুটে চলেছে আইপিডিসি ‘ভালো বাসা’র গাড়ি গাইবান্ধার রাস্তায় ছুটে চলেছে আইপিডিসি ‘ভালো বাসা’র গাড়ি শিশুদের নিরাপদ যত্ন নিশ্চিতে প্যারাসুট জাস্ট ফর বেবি ও নাবিলা’র আহ্বান বাংলাদেশের বাজারে টেকনো’র নতুন চমক স্পার্ক ৮ প্রো দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদ আলম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মওদুদ নির্বাচিত ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক প্যারাসুট নারিকেল তেল-এর নতুন উৎসব প্যাক বাংলাদেশে ৩ জিবি’র স্পার্ক সেভেন স্মার্টফোন নিয়ে এলো টেকনো টেকনো ক্যামন ১৭ সিরিজ এখন দেশের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে বাজারে নিজেদের অবস্থানের সাথে মিল রেখে টেকনো’র নতুন স্লোগান – “স্টপ অ্যাট নাথিং”

চলচ্চিত্রে কৌতুক অভিনেতা আফজাল শরীফ এর শুভ জন্মদিন আজ

Reporter Name / ৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বুধবার, ৪ আগস্ট, ২০২১

হাফিজুর রহমান :

আজ নাটক ও চলচ্চিত্র কৌতুক অভিনেতা “আফজাল শরীফ” এর শুভ জন্মদিনে অনেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
আফজাল শরীফ তিনি একজন বাংলাদেশি টেলিভিশন এবং চলচ্চিত্র অভিনেতা যিনি কৌতুক অভিনয়ে জনপ্রিয়তা অর্জন করেন। তিনি ২০১০ সালে নিঃশ্বাস আমার তুমি ও ২০১৮ সালে পবিত্র ভালোবাসা চলচ্চিত্রে অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

আফজাল ১৯৮৪ সালে ‘আরামবাগ গ্রুপ’ থিয়েটারে মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। অভিনেতা আহসানুল হক মিনুর মাধ্যমে তিনি মঞ্চনাটকের সাথে যুক্ত হন।১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টেলিভিশন ধারাবাহিক বহুব্রীহির মাধ্যমে প্রথম ছোট পর্দায় অভিনয় করেন। গৌতম ঘোষ পরিচালিত ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত পদ্মা নদীর মাঝি চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক ঘটে। তবে পদ্মা নদীর মাঝি মুক্তির পূর্বে তিনি চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দাঙ্গা ফ্যাসাদ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবব্ধ হন। ১৯৯৫ সাল পর্যন্ত তিনি নিয়মিত মঞ্চনাটকে অভিনয় করেছেন। পরবর্তীতে চলচ্চিত্রে অভিনয়ে পুরোপুরি মনোনিবেশ করেন।

তিনি জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির ‘মামা-ভাগ্নে’ পর্বে নিয়মিত ভাগ্নে চরিত্রে অভিনয় করেন যাতে মামা চরিত্রে অভিনয় করেন আব্দুল কাদের।

আফজাল ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮০-এর দশকের মধ্যভাগে তাহমিনা শরীফের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে। আফজালের পিতার নাম আলিম মিয়া যিনি একজন ডাক্তার ছিলেন

উল্লেখযোগ্য কিছু কাজ মঞ্চ, টিভি ও চলচ্চিত্রঃ

মঞ্চনাটকঃ জমিদার দর্পণ, ক্ষত-বিক্ষত, সাত ঘাটের কানাকড়ি, রাক্ষুসী, মহাপুরুষ

টিভি নাটকঃ বহুব্রীহি, উন্মেষসহ প্রভৃতি

চলচ্চিত্রঃ পদ্মা নদীর মাঝি, দাঙ্গা ফ্যাসাদ, আবদার, বাংলার বউ, নতজানু, জামাই শ্বশুরসহ প্রভৃতি।

পুরস্কার ও সম্মাননাঃ ২০১০ সালে নিঃশ্বাস আমার তুমি ছবিতে শেষ্ঠ কৌতুক অভিনেতা হিসাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তারপর ২০১৮ সালে পবিত্র ভালোবাসা ছবির মাধ্যমে ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ