• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:২৯ অপরাহ্ন
  • English English French French German German
ব্রেকিং নিউজ
বাংলাদেশের বাজারে টেকনো’র নতুন চমক স্পার্ক ৮ প্রো দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদ আলম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মওদুদ নির্বাচিত ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক প্যারাসুট নারিকেল তেল-এর নতুন উৎসব প্যাক বাংলাদেশে ৩ জিবি’র স্পার্ক সেভেন স্মার্টফোন নিয়ে এলো টেকনো টেকনো ক্যামন ১৭ সিরিজ এখন দেশের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে বাজারে নিজেদের অবস্থানের সাথে মিল রেখে টেকনো’র নতুন স্লোগান – “স্টপ অ্যাট নাথিং” দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন। এন.ডি.এফ এর কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান। দিনাজপুর পৌরসভার রাস্তাঘাট সংস্কার ও যানজট নিরসনের দাবীতে মানববন্ধন

হাতীবান্ধা মহিলা ডিগ্রী কলেজে একাডেমিক ভবন ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

Reporter Name / ১৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

সেলিম সম্রাট, নিজস্ব প্রতিবেদকঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার মহিলা ডিগ্রী কলেজে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করলেন সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন-এমপি।

শুক্রবার (২৩ জুলাই) সকাল ১১ টায় হাতীবান্ধা মহিলা কলেজের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ এর সভাপতিত্বে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বঙ্গবন্ধুর স্মৃতি ফলক (ম্যুরাল) ও ২ কোটি ৪০ লক্ষ্য টাকা ব্যায়ে নির্মিত চারতলা একাডেমি ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, মোতাহার হোসেন এম পি।

অনুষ্ঠানে প্রধান অতিথি সকলের উদ্দেশ্যে বলেন,
বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতনা। বাংলাদেশের জন্ম হয়েছে বলেই আমরা স্বাধীনভাবে চলতে পারছি। পাকিস্তানের শাসনামলে বাঙালীরা কি পরিমান বৈষম্যের শিকার হয়েছে তা আমার বয়সী যারা তারাই অনুধাবন করতে পারবে। বঙ্গবন্ধুর অস্তিত্ব অস্বীকার করা মানে দেশের অস্তিত্ব অস্বীকার করা। বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে নিজের অস্তিত্বের সঙ্গে প্রতারণা করা। আমাদের কোন ভয় নেই কারণ বঙ্গবন্ধুর কন্যা এদেশের প্রধানমন্ত্রী। তিনি এদেশের উন্নয়নের জন্য নিবেদিত প্রাণ। আমাদের ছেলেমেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্ন,এদেশ সোনার বাংলায় পরিনত হবে ইনশাআল্লাহ। কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর স্মৃতি ফলক উন্মোচনের মধ্যদিয়ে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম দেশের ইতিহাস এবং ঐতিহ্য অনুধাবন করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, জেলা পরিষদ সদস্য হাসান মেহেদী অপন,মর্জিনা বেগম, হাতীবান্ধা মহিলা কলেজের অধ্যক্ষ মোতাহার হোসেন লাভলু, পাটগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিলু, সিংগীমারী ইউ,পি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, সিংগীমারী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাফিজুল্লাহ তাইফুন সহ আরও অনেকে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রংপুর বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মাহমুদুল হাসান সোহাগ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরে বলেন, আজ এই কলেজের চারতলা একাডেমিক ভবন ও বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের মাধ্যমে নারী শিক্ষার উন্নয়নের আরও একটি দ্বার উন্মোচিত হলো।

এ সময় হাতীবান্ধা মহিলা কলেজের শিক্ষক, শিক্ষির্থী, উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ