• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:২১ অপরাহ্ন
  • English English French French German German
ব্রেকিং নিউজ
বাংলাদেশের বাজারে টেকনো’র নতুন চমক স্পার্ক ৮ প্রো দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদ আলম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মওদুদ নির্বাচিত ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক প্যারাসুট নারিকেল তেল-এর নতুন উৎসব প্যাক বাংলাদেশে ৩ জিবি’র স্পার্ক সেভেন স্মার্টফোন নিয়ে এলো টেকনো টেকনো ক্যামন ১৭ সিরিজ এখন দেশের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে বাজারে নিজেদের অবস্থানের সাথে মিল রেখে টেকনো’র নতুন স্লোগান – “স্টপ অ্যাট নাথিং” দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন। এন.ডি.এফ এর কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান। দিনাজপুর পৌরসভার রাস্তাঘাট সংস্কার ও যানজট নিরসনের দাবীতে মানববন্ধন

দূর্গাপুরে সর্বাত্বক লকডাউনে প্রথম দিনে কঠোর ছিল প্রসাশন জনশূন্য ছিল এলাকা

Reporter Name / ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

নাজমুল হুদা দূর্গাপুর প্রতিনিধিঃ

কঠোর লকডাউনের প্রথম দিনে দুর্গাপুরে সকাল থেকেই দেখা গেছে বৃষ্টি। আর এই বৃষ্টি ভেজা কঠোর লকডাউনের প্রথম দিনে উপজেলার বিভিন্ন রাস্তা-ঘাট অনেকটাই ফাঁকা দেখা গেছে। বৃষ্টি থেমে গেলে অনেকেই প্রয়োজন বা অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হতে থাকে। তবে অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া ব্যাক্তিরা পুলিশের জেরার মুখে পড়ে বাড়ি ফিরেছেন।

সারাদেশে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন কঠোর ভাবে বাস্তবায়নে বৃহস্পতিবার দুর্গাপুরে পথে পান্তরে ছিলেন উপজেলা প্রশাসন ও পুলিশ। তবে প্রথম দিনে মাঠে দেখা মেলেনি সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের। লকডাউনের প্রথম দিনে কিছু গুরুত্বপূর্ণ যানবাহনগুলোর মধ্যে অ্যাম্বুলেন্স, ঔষুধ ও খাবারের গাড়িগুলোকে চলাচল কতে দেখে গেছে। এছাড়াও অল্প সংখ্যক ব্যাটারী চালিত চার্জার ভ্যান, অটোরিক্সা ও পন্য পরিবহনকারী ট্রাককের চলাচল করতে দেখা গেছে। এদিকে বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মাইকিংএর মাধ্যমে সরকার ঘোষিত লকডাউনের দোকানপাট খোলা ও বন্ধ নিয়মাবলি সম্পর্কে দিনব্যাপী প্রচার অভিযান চালানো হয়।

উপজেলার বিভিন্ন হাট বাজারে বন্ধ আছে সকল ধরনের দোকানপাট, শপিংমল ও বিপনী বিতান। তবে কাঁচাবাজার গুলোতে স্বাস্থ্যবিধি মেনে বেচা-কেনা করার থাকলে তা মানছেন না অনেকেই। এছাড়াও অপ্রয়োজনে অনেককে বাড়ির বাহিরে পথে ঘোরা ফেরা করতে দেখা গেছে। তবে বের হওয়া ব্যক্তিরা পুলিশের জেরার মুখে পড়লে বাধ্যহয় বাড়ি ফিরে যেতে।

এছাড়াও অপ্রয়োজনে মোটরসাইকেল নিয়ে বাজারে বের হওয়ায় ও প্রয়োজনিয় কাগজপত্র না থাকায় অনেক পথচারিদেন মোটরসাইকেলও আটক করা হয়। দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা জানান, সারা দেশে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সাতদিনের কঠোর লকডাউন জারি করেছে। জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী দুর্গাপুর উপজেলায় আজ থেকে এই লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী জানান, লকডাউনের প্রথম দিনেই দুর্গাপুর থানা পুলিশ সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে লকডাউন বাস্তবায়নে পথে রয়েয়ে। অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়া পথচারিদের জেরা করে বাড়ি ফেরানো হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ