• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:০২ অপরাহ্ন
  • English English French French German German
ব্রেকিং নিউজ
কুড়িগ্রামের রাস্তায় ছুটে চলেছে আইপিডিসি ‘ভালো বাসা’র গাড়ি গাইবান্ধার রাস্তায় ছুটে চলেছে আইপিডিসি ‘ভালো বাসা’র গাড়ি শিশুদের নিরাপদ যত্ন নিশ্চিতে প্যারাসুট জাস্ট ফর বেবি ও নাবিলা’র আহ্বান বাংলাদেশের বাজারে টেকনো’র নতুন চমক স্পার্ক ৮ প্রো দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদ আলম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মওদুদ নির্বাচিত ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক প্যারাসুট নারিকেল তেল-এর নতুন উৎসব প্যাক বাংলাদেশে ৩ জিবি’র স্পার্ক সেভেন স্মার্টফোন নিয়ে এলো টেকনো টেকনো ক্যামন ১৭ সিরিজ এখন দেশের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে বাজারে নিজেদের অবস্থানের সাথে মিল রেখে টেকনো’র নতুন স্লোগান – “স্টপ অ্যাট নাথিং”

শিক্ষক কর্মচারীদের বেতনের দাবিতে চড়ারহাট কলেজের অধ্যক্ষ অবরুদ্ধ

Reporter Name / ৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বুধবার, ৩০ জুন, ২০২১

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা:

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার চড়ারহাট শহীদ স্মৃতি কলেজের শিক্ষকরা বেতন-ভাতা উত্তোলনের দাবিতে অধ্যক্ষকে দিনভর অবরুদ্ধ করে রাখে। অঙ্গিকারের শর্তে অবমুক্ত হন অধ্যক্ষ গোলাম মোস্তফা।
শিক্ষকদের অভিযোগ, চড়ারহাট শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফার গাফিলতি ও বিভিন্ন দূর্ণীতির কারণে দীর্ঘদিন থেকে ঐ কলেজে ম্যানেজিং কমিটি নেই।
কলেজে ম্যানেজিং কমিটি গঠণ করা হবে মর্মে স্ট্যাম্পে লিখিত অঙ্গীকার নামা দিয়ে অধ্যক্ষ ও শিক্ষকরা ২০২০ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের এপ্রিল মাস পর্যন্ত ৫ মাসের বেতন উত্তোলন করেন। অঙ্গীকার দেওয়ার পরও ম্যানেজিং কমিটি গঠণ না করা করায় শিক্ষক-কর্মচারীরা মে’২১ মাসের বেতন ভাতা তুলতে পারেনি। বেতন ভাতা তুলতে না পারায় শিক্ষক-কর্মচারীরা পরিবার পরিজনদের নিয়ে এই মহামারি করোনাকালীন সময়ে চরম বিপাকে পড়েছে এবং মানবতার জীবনযাপন করছে। এছাড়া আসন্ন ঈদুল আজহা পালন নিয়ে তারা অনিশ্চয়তায় পড়েছে। এ নিয়ে ম্যানেজিং কমিটি গঠণের জন্য শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষ গোলাম মোস্তফাকে বার বার কমিটি গঠনে বলা সত্বেও অধ্যক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই শিক্ষক-কর্মচারীর এ অভিযোগ। বাধ্য হয়ে শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষ গোলাম মোস্তফাকে কলেজ কক্ষে দিনভর অবরুদ্ধ করে রাখেন। অধ্যক্ষ দ্রুততম সময়ে ম্যানেজিং কমিটি গঠনের অঙ্গীকার করলে, অঙ্গীকারের শর্তে শিক্ষককের অবরোধ থেকে অধ্যক্ষ মুক্ত হন। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক রেজাউর রহমান বলেন, কলেজে ম্যানেজিং কমিটি না থাকার সুযোগে অধ্যক্ষ গোলাম মোস্তফা শিক্ষার্থী ভর্তি, বেতন ও অন্যান্য টাকা কোথায় রাখেন, কিভাবে খরচ করেন তা কাউকে কিছুই জানান না। এভাবে অধ্যক্ষ কলেজের টাকা লুটপাট করে খাচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে অধ্যক্ষ গোলাম মোস্তফা নয়ন কলেজ বলেন, প্রতিষ্ঠাননে পূর্বে মামলা থাকার কারণে কলেজের কমিটি করা যায়নি। তবে এখন বোর্ডের সাথে কথা বলে তিনি অচিরেই ম্যানেজিং কমিটি গঠণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

শিক্ষক-কর্মচারীরা বলেন, অচিরেই ম্যানেজিং কমিটি গঠণ এবং কলেজের টাকা পয়সার হিসাব অনুসন্ধান করলেই অধ্যক্ষের দুর্ণীতির থলের বিড়াল বেরিয়ে আসবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ