• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন
  • English English French French German German
ব্রেকিং নিউজ
বাংলাদেশের বাজারে টেকনো’র নতুন চমক স্পার্ক ৮ প্রো দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে মাসুদ আলম সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মওদুদ নির্বাচিত ফুলবাড়ী ২৯ বিজিবি সীমান্তে ৮ মাসে প্রায় ৬ কোটি টাকার মাদকসহ বিভিন্ন মালামাল আটক প্যারাসুট নারিকেল তেল-এর নতুন উৎসব প্যাক বাংলাদেশে ৩ জিবি’র স্পার্ক সেভেন স্মার্টফোন নিয়ে এলো টেকনো টেকনো ক্যামন ১৭ সিরিজ এখন দেশের সকল আউটলেটে পাওয়া যাচ্ছে বাজারে নিজেদের অবস্থানের সাথে মিল রেখে টেকনো’র নতুন স্লোগান – “স্টপ অ্যাট নাথিং” দিনাজপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের লিফট ও জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের শুভ উদ্বোধন। এন.ডি.এফ এর কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান। দিনাজপুর পৌরসভার রাস্তাঘাট সংস্কার ও যানজট নিরসনের দাবীতে মানববন্ধন

চিলমারীতে বিদ্যালয় মাঠে রাস্তার কাজের সামগ্রী ঘটছে পরিবেশ দুষোণ

Reporter Name / ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশ : বুধবার, ২৩ জুন, ২০২১

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারীতে দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে রাস্তার কাজের সামগ্রী রেখ কাজ করায় পরিবেশ দুষণ ঘটছে বলে এলকাবাসীর অভিযােগ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষকর যােগসাজসে পাশ্ববর্তী উলিপুর উপজেলার রাস্তার কার্পেটিং কাজ ব্যবহৃত সামগ্রী ওই বিদ্যালয় মাঠে রাখা হয়েছে মর্মে অভিযােগ উঠেছে।

জানাগেছে, পাশ্ববর্তী উলিপুর উপজেলার রাণীগঞ্জ রাস্তা হতে মন্ডলের হাট পর্যন্ত প্রায় সাড়ে ৪হাজার মিটার রাস্তা কার্পেটিংয়ের কাজ পায় কুড়িগ্রামের লুৎফর রহমান বকসি’র ঠিকাদারী প্রতিষ্ঠান।

এজন্য কার্পটিংকৃত রাস্তার পাথর ও পিচ মিশ্রনের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের প্লাট মেশিন বসানাে হয়েছে চিলমারী উপজেলার ব্যাপারীরহাট সংলগ্ন দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে।এতে প্লাট মেশিন থেকে সৃষ্ট ধােঁয়ায় বিদ্যালয়টির নবনির্মিত ভবন,আশপাশে থাকা বাড়ী-ঘর ও পাশ্বে থাকা হাফজি মাদ্রাসাসহ পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে বলে এলাকাবাসীর অভিযােগ।

সরেজমিন বুধবার দুপুর ব্যাপারীরহাট সংলগ্ন দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গেলে চােখে পড়ে ঠিকাদারের পাথর,বালি,ইট ও প্লাট মেশিনসহ বিভিন্ন সরঞ্জামাদী এবং ধােঁয়ার কুন্ডলী। অবস্থাদৃষ্টি মন হয়ে যান ঠিকাদারী প্রতিষ্ঠানের গুদাম ঘর।

এসময় এলাকাবাসী আনিছুর রহমান, রঞ্জু মিয়া, আহাবর আলী, রবিউল ইসলাম বলেন,পরিবেশ দুষোণ থেকে রক্ষার জন্য উলিপুর উপজেলার কাজ করতে ঠিকাদারকে কােথাও প্লাট মেশিন বসাত না দেয়ায় মেশিনটি গতকাল থেকে আমাদের উপজেলায় বসানাে হয়েছে। এই মেশিন বসানাের ফলে আমাদের এলাকায় ব্যাপক পরিবেশ দুষোণসহ বায়ু দুষোণ হচ্ছ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হকের যােগসাজসে বিদ্যালয় মাঠে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্লাট মেশিন বসানাে হয়েছে মর্মেও অভিযােগ রয়েছে।

দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাে.এমদাদুল হক জানান,আমার অনুমতি নিয়ে স্কুল মাঠে মেশিন বসানাে হয়নি।

তবে আমি ঠিকাদারর সাথে পাশ্ববর্তী কবরস্থান,নুরানী মাদ্রাসা এবং হাফিজি মাদ্রাসা কৃর্তপক্ষের কথা বলিয়েছি ঠিকাদার সেখান কিছু সহযাগীতা করবে।

এবিষয়ে উপজলা শিক্ষা অফিসার মাে.আবু সালেহ মুঠােফোনে কথা হলে তিনি জানান,ভাচুর্য়াল মিটিংয়ে আছি,আগামীকাল বিষয়টি দখবাে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাে.মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই,খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ